দোয়া কুনুত বাংলা উচ্চারণ, দোয়া কুনুত অর্থ ও দোয়া কুনুত পড়ার ফজিলত

দোয়া কুনুত বাংলা অর্থসহ


দোয়া কুনুত (القنوت‎‎) Dua kunut

বিতর সালাতে আল্লাহর রাসুল (সাঃ) মাঝে মাঝে দুয়া কুনুত পাঠ করতেন।

এক/তিন/পাঁচ/সাত/এগারো রাকাত বিতের সালাতের শেষ রাকাতে রুকুতে যাওয়ার আগে বা রুকু থেকে উঠে দুই হাত তুলে বা বেধে দোয়া কুনুত পাঠ করতে হয়।

দোয়া কুনুত হিসেবে এই দোয়াটি সর্বাধিক প্রচলিত।



দোয়া কুনুত আরবী উচ্চারণ
Dua kunut Arbic

اَللَّهُمَّ إِنَّا نَسْتَعِينُكَ وَ نَسْتَغْفِرُكَ وَ نُؤْمِنُ بِكَ وَ نَتَوَكَّلُ عَلَيْكَ وَنُثْنِى عَلَيْك اْلخَيْرَ، وَ نَشْكُرُكَ وَ لاَ نَكْفُرُكَ، وَ نَخْلَعُ وَ نَتْرُكُ مَنْ يَفْجُرُكَ، اَللَّهُمَّ اِيَّاكَ نَعْبُدُ وَ لَكَ نُصَلِّى وَ نَسْجُدُ، وَ اِلَيْكَ نَسعْىَ وَ نَحْفِدُ، نَرْجُو رَحْمَتَكَ وَ نَخْشَى عَذَابَك، اِنَّ عَذَابَكَ بِاْلكُفَّارِ مُلْحِقٌ،


<


দোয়া কুনুত বাংলা উচ্চারণ
Dua kunut bangla

আল্লা-হুম্মা ইন্না নাস্তাইনুকা অ-নাস্তাগফিরুকা অ-নুমি নুবিকা অনা তাওয়াক্কালু আলাইকা অ-নুসনি আলাইকাল খইর, অ-নাশকুরুকা অলা নাকফুরুকা অনাখলাউ অনাতরুকু মাই ইয়াফজুরুকা, আল্লা-হুম্মা ইয়্যাকা না'বুদু অলা কানুসল্লি অ-নাসজুদু অ-ইলাইকা নাসআ অ-নাহফিদু অ-নারজু রহমা তাকা অ-নাখশা আযাবাকা ইন্না আযাবাকা বিল কুফফা রি-মুলহিক।



দোয়া কুনুত ইংরেজী উচ্চারণ
Dua kunut English

Alla-humma inna nastainuka wa-nastagfiruka wa-numi nubika wana tawakkalu alaika wa-nusni alaikal khair, wa nashkuruka wala nakfuruka wa nakhlau wa natruku mai yafjuruka, Alla-humma iyyaka na'budu wala kanusalli wa nasjudu wa ilaika nasaaa wa nahfidu wa narju rahma taka wa nakhshaa azaabaka inna azaabaka bil kuffari mulhik




দোয়া কুনুত বাংলা তরজমা
Dua Qunut Bangla Translate

হে আল্লাহ! আমরা আপনার কাছে সাহায্য প্রার্থনা করি এবং আপনার কাছে ক্ষমা প্রার্থনা করি এবং আপনার উপর বিশ্বাস করি এবং আপনার উপর নির্ভর করি এবং আপনার প্রশংসা করি এবং আমরা আপনার প্রতি কৃতজ্ঞ এবং আপনার প্রতি অকৃতজ্ঞ নই এবং যারা আপনার অবাধ্যতা করে আমরা তাদের বিচ্ছিন্ন ও পরিত্যাগ করি। হে আল্লাহ! আমরা একমাত্র আপনারই ইবাদত করি এবং আপনার জন্যই আমরা নামাজ ও সিজদা করি এবং আমরা আপনাকে সন্তুষ্ট করার জন্য প্রস্তুত হই এবং আপনার উদ্দেশ্যে খেদমতের জন্য নিজেকে উপস্থাপন করি এবং আমরা আপনার রহমতের আশা করি এবং আপনার শাস্তিকে ভয় করি। নিঃসন্দেহে তোমার আযাব কাফেরদেরকে পাকড়াও করবে হে আল্লাহ!

-তিরমিযীঃ ৪৬৪, আবু দাউদঃ ১৪২৫

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url