নামায যেভাবে আপনার জীবনের সমস্ত গুনাহ্ ধুয়ে মুছে ছাফ করে দিবে মুফতি আরিফ বিন হাবিব Arif Bin Habib


মুসলিম শরীফের চারশো-চল্লিশ নাম্বার হাদিস. এই হাদিসের বলেন ফজর পড়ছেন. জোহর, জোহর পড়ছেন. আসর, আসর পড়ছেন. মাগরিব, মাদ্রিব পড়ছেন নেশা. দেখেন. নামাজ ফাঁকা, নামাজ, ফাঁকা, নামাজ, ফাঁকা, নামাজ ফাঁকা. মাঝখানে আপনার কিছু ভুলভ্রান্তি হয় গেছে. পরের নামাজটা পড়র কারণে, আগের গুনাহ গুনাহ মাফ. আল্লাহ বুঝা যাচ্ছে না সবার? এবার আল্লাহ নবী বলেন জুমা জুমা এক জুম্মার থেকে আরেক মাঝখানে তুমি সালাত আদায় করছো সব করছো এরপরেও কিছু গুনাহ তোমার রয়ে গেছে এখনো মাফ হয় নাই.

পাঁচ ওয়াক্ত নামাজও পরসেন. সব পরসেন. এরপরে আল্লাহ কয় ঠিক আছে. আছে তো এখনও তোর সুযোগ. জুমার নামাজটা আদায় করলেন. আগের ওই নামাজ পড়ছেন. সব পড়ছেন. এরপরেও কিছু গুনাহ এখনো আটকায় আছে. আল্লাহর নবী বলেন জুমা পড়লে আগের গুনাহ গুনাহ মাফ.
করতে করতে আপনার বছর শেষ হয়ে গেছে এক রমজান থেকে আরেক রমজান এসে গেছে মাঝখানে আপনি নামাজ ছাড়েন নাই জুমাও ছাড়েন নাই সব আপনি করছেন এরপরে আপনার কিছু অপরাধ এখনো ঝুলে আছে নামাজ পড়ছেন অপরাধ তো অনেক মাফ হইছে জুমা পড়ছেন মাফ হইছে কিন্তু এখনও কিছু আছে আল্লাহর নবী কয় রমজান মাস পাইলা সুন্দরভাবে রমজান আদায় করো আগের এক বছরের সব মাফ সুহানা মুকাফ আগের যা আছে সব মাফ রমজানটা সুন্দরভাবে কাটানোর তৌফিক দান করেন মুসলিম চৌদ্দশ নয় নম্বর হাদিস.
এই হাদিস বলেন. তোমাদের কারো বাড়ির দরজার সামনে একটা পুকুর আছে. প্রবাহিত পুকুর. প্রবাহমান একটা নদী আছে. এই নদীর মধ্যে তুমি পাঁচবার গোসল করলা. গোসল করলা. অথবা করলা. বলেন তো আমরা যদি আমাদের ঘরের সামনে একটা নদীর মধ্যে পাঁচবার গোসল করি. শরীরে ময়লা থাকবে.
নবী বললেন পাঁচ সালাত তুমি আদায় করে নাও. তোমার জিন্দেগির গুনাহ গুলা. ওই ময়লার মতো আল্লাহ ধুয়ে মুছে সাফ করে দেন. আচ্ছা আরেকটা বর্ণনা আপনাদের শোনাই. নাম ফতুল বাড়ি. চার নাম্বার খন্ড তিনশো-ছেচল্লিশ নাম্বার পৃষ্ঠা. তবে এই বাড়ির লেখকের নাম ঈদ না রজত. আব্দুল বলেন.
গুনাহের আগুনে তোমরা জ্বলতেছো. ফজর নামাজ যখন তুমি পরলা গোছালা. তুমি এই গুনাহ নামক ফজরের নামাজ ধুয়ে মুছে সাফ করে দেয়। তো সাপ এবার কি করে দেখেন? এরপর তোমরা ঘুমাইবা ঘুমানোর পর ঘুমানোর পর তোমরা ফজর নামাজের আগ পর্যন্ত ঘুমাইলা উঠার পর ফজরের সালাত আদায় করলা, আর তোমার আমূলনামায় কোন গুনাহ লেখা হয় না? কেন লেখা হয় না জানোনি? তুমি এশা পড়লা? উইঠা আবার ফজর পরলা, মাঝখানে ঘুমাইলা, এই ঘুমের মধ্যে তুমি কাটাইলা, আল্লাহ তোমাকে এবাদতের মধ্যে গণ্য করে নাও এটা জানেন নি আপনারা? ফজর নামাজ যদি জামাতে পড়তে পারেন তাহলে তো আরো আরো ঘটনা. কি? এশার নামাজ জামাতে পড়ছেন.
ফজর নামাজও জামাতে পড়ছেন. বলেন. এশা কিছু পড়ছেন. জামাতে. ফজরও. আল্লাহ নবী বলেন মানসাল্লাহ খজরত. মানসাল্লাহ. কোন ব্যক্তি জামাতের সাথে আদায় করেন. আদায় করার পর. ওই ব্যক্তি ঘুমাইলো আল্লাহ নবী বলেন সকাত নামাজ. হ্যাঁ উঠানো দরকার নাই. আজকে যারা যারা আদায় করছেন. আপনারা একটু পরে ঘুমায় যাবেন. আল্লাহর নবী কয়সার নামাজ জামাতে আদায় করছেন. অর্ধেক রাত দাঁড়ায় দাঁড়ায় এবাদত করলে যেই সোয়াব আপনি ঘুমের মধ্যে ওই সোয়াব পেয়ে যাবেন.
এরপর আপনি উইঠা ফজরের নামাজ জামাতে আদায় করলেন. বলেন ইনশাল্লাহ. ইনশাল্লাহ. আগামীকাল যদি আপনারা সবাই ফজরের নামাজটা জামাতে আদায় করেন. নবী বলেন সারারাত নামাজের সোয়াব পেয়ে যাবেন. মুসলিম হাদিস. তেরোশো সাতাত্তর নাম্বার হাদিস. তাহলে? নামাজ যদি আমরা পড়ি যদি ঘুমাই আর উইঠা যদি ফজর করি. বলেন গণ্য করে নিবেন. কে? আল্লাহ. কি ইনশাল্লাহ
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url