৫ ওয়াক্ত নামায আদায় করলে যে ৩টি পুরস্কার পাবেন মুফতি আরিফ বিন হাবিব Mufti Arif Bin Habib Waz



উপকারিতা। নামাজ হলো আলো, নূর, কোন কালো মানুষ যদি নামাজ পড়ে আল্লাহ তাকে আলোকিত বানায় দেন। আবার বলছি কোনো কালো মানুষ যদি নামাজ পড়ে আল্লাহ তাকে আলোকিত বানাবে সুন্দর মানুষ নামাজ পড়লে আল্লা তারে আরো সুন্দর বানাইতেছে মুসলিম শরীফের চারশো বাইশ নাম্বার হাদিস আল্লাহর নবী বলেন আব্দুর সাত্রুল ইমান, পবিত্রতা ইমানের অঙ্গ.

আলহামদুলি পরেন আমার সাথে আলহামদুলিল্লাহ এই যে আমরা যারা আলহামদুলিল্লাহ পরলাম আল্লা নবী বলেন তোমাকে তোমাদের প্রত্যেকের জন্য মিজানের পাল্লাটা নেকি দ্বারা পরিপূর্ণ হয়ে যায় পরেন তো আবার আলহামদুলিল্লাহ এটা আমাদের নবীজি বলছেন. তবে বিশ্বাস করেন. যতবার বলবেন ততবার ভিজানের পাল্লা আল্লা ভরে দেয়.
এরপর নবী বলেন. এবার পড়েন. সুবহানাল্লাহ. সুবহানাল্লাহ. আলহামদুলিল্লাহ. আমি দুইটা একসাথে. আগে বলছেন শুধু আলহামদুলিল্লাহ. এখন বললেন আলহামদুলিল্লাহ. আল্লাহ নবী বলেন. আসমান জমিনা মাঝে যেই জায়গাটা, এই জায়গা দ্বারা পরিপূর্ণ হয়ে যায়.
এরপর আল্লার নবী বলেন নামাজ এটা কেমন আলো আল্লা বলেন কেয়ামতের ময়দানে ঈমানদার নারী পুরুষকে আপনি দেখবেন তারা যখন কেয়ামতের ময়দানে হাঁটে তাদের সামনে নূর পিছনে নূর হারিকেন যেমন ভাবে দেখেন এই যে লাইট মাঝখানে একটা আমোদ হওয়া হাড়ি ক্যান মাঝখানে একটা আলোতের ময়দানে ঈমানদার নারী পুরুষকে যখুন দেখবেন দেখার পর বুঝতে পারবেন. সামনে আলো পিছনে আলো complete, একটা নুরের packet এর মধ্যে ঈমানদার, কেয়ামতের ময়দানে হেঁটে বেড়ায়.
তাহলে এই আলো বাড়াইতে হবে কিভাবে? নামাজ. বলেন তো এই আলো বাড়াইতে হবে কিভাবে? নামাজ. নামাজ. পর্ব তো নামাজে ইনশাল্লাহ. আল্লাহ আমাদের সকলকে নামাজের মাধ্যমে আলোকিত জীবন গড়ার তৌফিক দান করেন. এটা কিতাব আছে না মসনদে আহামত হাদিসের কিতাব. দশ নাম্বার খণ্ড. তিরাশি নাম্বার বিষ্ঠা. নবীজি পাঁচ ওয়াক্ত নামাজের কথা আলোচনা করে বলেন.
যারা পাঁচ ওয়াক্ত নামাজ নিয়মিত আদায় করবে. বলেন কয়েক তো. ফজর সহ না ফজল ছাড়া. নামাজ যারা নিয়মিত আদায় করবে. তিনটা পুরস্কার নবী বলেন. এক নাম্বার এই ব্যক্তি দুনিয়াতেও আলোকিত হবে. তেয়ামতের ময়দানেও আলোকিত.
দুই নাম্বার কেয়ামতের ময়দানে আমি আপনি যখন দাঁড়াবো এই নামাজ আল্লাহর কাছে প্রমান হিসাবে উপস্থিত হয়ে যাবে তিন number কেয়ামতের ময়দানে জাহান্নাম থেকে মুক্তির সনদ হিসাবে নামাজ আল্লার দরবারে দাঁড়িয়ে যান ভাই নামাজ ছেড়েন না এক ভক্ত নামাজ ছাড়বেন না আজকে আমাদের মাহফিল শোনার খুব আগ্রহ কিন্তু নামাজ পড়ার এই পরিমান আগ্রহ আমাদের নেই এবং এই জায়গায় আসাম সবাই নামাজ পড়ছেন. কিন্তু যদি বলি কারো পড়েন নাই. তাও লোক পাওয়া যাবে.
কিন্তু হাত তোলেন না. কিন্তু দেখেন আমাদের দেশে সবচাইতে যেই জিনিসটার আগ্রহ কম সেটা হল যত কাজ আছে সব আমরা আগ্রহী. হুজুর মিষ্টি, মিলন আগ্রহী আছি. জিলাপি মিলন আগ্রহী. বিরিয়ানি দেন আগ্রহী. সিন্নি দেন আগ্রহী. মাহফিল করেন আগ্রহী. মাহফিলের টাকা দিব. আগ্রহী. শুধুমাত্র নামাজে দেখেন না.
আল্লাহ আমাদের সকলকে নিয়মিত নামাজ পড়ার তৌফিক দান করেন. তাহলে যে ব্যক্তি নামাজ আদায় করবে ওই ব্যক্তির জন্য নামাজ জাহান্নাম থেকে মুক্তির হয়ে যাবে. আল্লাহ আমাদের সকলকে নামাজ পড়ার তৌফিক দান করেন
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url