আশেকে রাসূল (স:) কারা? মুফতি আরিফ বিন হাবিব Mufti Arif Bin Habib Waz


নামাজ পড়লে আমার আপনার মর্যাদা আল্লা বানায় দেয়. মুসলিম শরীফের চারশো আশি নাম্বার হাদিস. নবীজির গোলামুর কাছে এক ব্যাক্তি আছে. আসার পর প্রশ্ন করলেন আমাকে এমন একটা আমলের ব্যাপারে বলো. যে আমলটা করলে আমাকে আল্লাহ জান্নাত দিবেন. তিনবার এই প্রশ্ন করছি.

তিনবার এই প্রশ্ন করার পর. নবীজির গোলাম বললেন আমি আল্লার নবীর প্রশ্নটা করেছিলাম. মর্যাদা কিভাবে বাড়ে? নবীজি জবাব দিলেন তুমি বেশি বেশি সেজদা দিবা. নামাজ যত ওপরবা তত তোমার সেজদা হবে.
আপনি যখন একটা সেজদা দেন এই এক সেজদায় আপনার মর্যাদা বেড়ে যায়. আবার সেজদা দিলেন আপনার গুনাহ মাফ হয়ে যায়. এক সেজদা দিলে মর্যাদাও বাড়ে. গুনাহ মাফ হয়. আরেক সেজদা দিছেন. আবার মর্যাদা বাড়ে. আবার গুনাহ মাফ হয়. এবার আপনাদের আমি জানতে চাই. নবীর কাছাকাছি জান্নাতে কারা থাকতে চান? আসলে থাকতে চান? হাত নামান না. নামাজ পড়লে নবীর কাছে থাকতে পারবেন. দলিল মুসলিম শরীফের চারশো একাশি নাম্বার হাদিস.
নবীজির সাহাবাদ মনে রাখবেন বলেন কি নাম? বলেন তোমার নবীর সাথে আমি রাত্রি যাপন করলাম রাতের বেলা আল্লার নবীর ওযুর পানি আমি এনে দিলাম আর নবীর প্রয়োজনীয় জিনিসগুলো আমি এনে দিলাম.
নবীকে আমি ওজুর বানিয়ে দেওয়ার পর আল্লার নবী আমাকে বললেন এই আমার কাছে কিছু চাও. সাহাবা বলেন. নবীজি আমারে বললেন আমার কাছে কিছু চাও. যা চাইবা তাই দিব. চাও. সুবহানাল্লাহ. আচ্ছা আমি আর আপনি কি চাইতাম বলেন তো? আপনাদের কথা কি? আমি হইলে মনে করতাম যে একটা বাড়ি টাড়ির ব্যবস্থা কইরা দেন.

এরকমই. দেখেন আমাদের নবীজির বুদ্ধিমান. উনি বললেন ইয়া রাসূলাল্লাহ. আমি জান্নাতে আপনার সাথে থাকতে চাই. সুবহানাল্লাহ. ভাই তুমি কি কও? ওই যে এটাই চাই. নবীজি কই? জালিকা. এছাড়া আর কিছু চাও না? কানা. এটাই চাই. আমি জান্নাতে আপনার সাথে থাকতে চাই.

নবীজি বললেন. তাহলে বেশি বেশি সেজদা করো. নামাজ পড়ো. যত বেশি নামাজ পড়বা জান্নাতে আমার তত কাছে থাকবা. তাহলে আসে যারা নামাজ পড়লে আসে কেন? নামাজ বেশি পড়লে তাকিয়ে রাসূল বলা হবে. আবার বলছি যে যত বেশি নামাজ পড়বে সে তত বেশি নবীকে মোহাব্বত করবে.

যে যত বেশি নামাজ পড়বে, সে দাবী করতে পারবে. আমি তত বেশি. আর যে নামাজ পড়বে না, নামাজ না পড়ে শুধু মাত্র লাফায়. আর চিল্লাচিল্লি করে. আর দাবী করে আমি নবীকে মহব্বত করি. সে আশিক রাসূল না আশিকে শয়তান.
নামাজ পড়তো. নামাজ ছাড়া যাবে না. আপনি চিন্তা করেন. একদিনও নামাজ পড়ে না. বছরে একটা অনুষ্ঠান করে আমার ভিতরে নবীর প্রেম আছে. আরে! তাহলে বলেন তো? আশিক রাসূল কি নামাজ ছেড়ে দিলে হবে না নামাজ পড়লে? নামাজ পড়লে? নবীজির কাছে থাকা যাবে নামাজ ছাড়লে না পড়লে? পড়লে. আমি এটা যে মানি, আমার মন চায় এই হাদিসটা আমি পুরা বাংলাদেশের ঘরে, ঘরে গিয়ে বলি যে নামাজ পড়লে আশিগা রসুল হয়. নামাজ না পড়লে হয় না. এই যে নবী বলছেন. মুসলিম শরীফের চারশো একাশি নাম্বার হাদিস নবী বলছেন. যে তুমি যত সেজদা করবা. জান্নাতে আমার তত কাছে থাকবা. আমি আপনি বলতেছি না. নবীর প্রেম যত থাকবে তত জান্নাতে.
নামাজ পড়ি আর না পড়ি না. আমার নবী কয় না. বেশি নামাজ পড়বা তত বেশি তোমার মাঝে আমার মোহাব্বত পয়দা হবে আর তুমি তত কাছে আমার জান্নাতে থাকবে নবী বলে একটা. আমি আপনি স্লোগান দেয়ার একটা. কিভাবে হবে?
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url