যে ভাবে নামায পড়লে জীবনের সকল গুনাহ্ মাফ হয়ে যাবে মুফতি আরিফ বিন হাবিব Mufti Arif Bin Habib Waz

 


আপনার আগের জিন্দেগির সব গুনাহ মাফ করে দেন. এই ব্যাপারে আপনাদের সামনে আমি পাঁচটা হাদিস বলি এক নাম্বার মুসলিম শরীফের চারশো আটাশি নাম্বার হাদিস. এই হাদিসে রসুল আক্রাম সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের সাহাবা উসমান আনহুর গোলাম.
উনি বলেন সামিয়াতুল ওসমান আপনি আফ্ফারিন নবী আল্লাহু তালা আনহু আব্দুনা এই মসজিদ ওসমান গুণী নবী আল্লাহু তালা আন আসরের নামাজে মধ্যে আছে মোয়াজ্জেম সাহেব আসছে ওনাকে ডাকার জন্য নাসোরের নামাজ পড়ানোর জন্য সাহেব আসছে আসার পর কয় হুজুর আসরের সময় হয়ে গিয়েছে তাড়াতাড়ি মসজিদে চলেন নামাজ পড়াবেন হজরতের উসমান হুজুর পানি আনলেন আমার মন নামাজের জন্য করলেন এরপর বললেন আমি তোমাদেরকে আল্লাহর কসম একটা হাদিস এখন শোনাবো হজরতে ওসমান বললেন আল্লাহ আমি বলতে শুনলাম.
যখন অজু করে অজু করার পর ভালোভাবে অজু করে করার পর. নামাজের মধ্যে দাঁড়ায় ফয়সল্লি সলাতা. নামাজ আদায় যখন করে. করার পর মা পাই না. আল্লাহ কি তালিহা. নামাজ আদায় করতে দেরি. তাঁর আগের গুনাহ গুলা আল্লাহ মাফ করতে দেরি হয় না. অজু মতো করে নামাজে দাঁড়াবেন. আল্লা আপনার গুনাহ গুলা মাফ করে দেয়. মুসলিম শরীফের চারশো একতিরিশ নাম্বার হাদিসে আরেকটা বর্ণনা বলেন.
কোন মুসলমান যখন নিশ্চিত অজু, আহা, সুন্দরভাবে ওযু করে. ফরজের নামাজ সময় হওয়ার পর, ফজর না. ফরজ. ফরজ, ফজর না. ফরজ. ফরজ নামাজ উপস্থিত হয়ে যাওয়ার পর, বলেন তো ফজর না ফরজ? তাহলে ফজর, যোহর, আসর, মাগ্রি, এশা সবগুলা. ফরজ নামাজ উপস্থিত হয়ে যাওয়ার পর, সুন্দরভাবে ওযু করে অজু করার পর নামাজ পরে. রুকু, সেজদা সুন্দরভাবে করে. তাহলে ব্যবসার মধ্যে দোকানে বসা নামাজের সময় হয়ে গেছে.
চাকরিজীবী তার চাকরি স্থলে বসা. ফরজ নামাজের সময় হয়ে গেছে. আমি আপনি আমরা যার যার. পেশার মধ্যে আমরা জড়িত. ওই সময় নামাজের সময় হয়ে গিয়েছে. কৃষক তার কৃষি কাজ করার সময় জোহরের সময় হয়ে যায়. হয় যায়. আহার. সুন্দরভাবে অজু করে অজু করার পর নামাজ আদায় করে. হজরতের উসমান বলেন. এই নামাজ তার আগের সমস্ত গুনাহের কাফফারা হয়ে যায়. মালা. তবে কবিরা গুনাহ করবেন না. জোরে বলেন কি গুনাহ? কবি আল্লাহ গুনাহ. আরো জোরে.
কবিরা কোন চেনেন নি কারে কয়ে? হ্যা? একটু শোনেন. বুখারী শরীফের ছাব্বিশশো তিপ্পান্ন নাম্বার আদেশ. দুই হাজার ছয়শো তিপ্পান্ন. আল্লাহর নবী বলেন কবিরাগুলা হল ঈশ্বর কবিল্লা. এক নাম্বার আল্লাহর সাথে সিরিক করা. দুই নাম্বার পিতা মাতার নাফরমানি করা. তিন নাম্বার কাউকে অন্যায় ভাবে হত্যা করা. চার নাম্বার মিথ্যা শপথ করা. কি শপথ? মিথ্যা শপথ. মিথ্যা শপথ কারে কয় বোঝেন নি? একটু বলি দেখেন. আপনি দোকানে শাটার লাগাইতাছেন. সোয়েটার বিক্রি করেন আপনে. বন্ধু আসছে আইসা কয় তোর ভাতিজির জন্য একটা সোয়েটার লাগবে. তাড়াতাড়ি আগামীকাল বেড়াইতে যাবে.
সুন্দর একটা গর্জিয়াস সোয়েটার দে. বাস খুলছে. খোলার পরে সুন্দর একটা সোয়েটার দিছে. সোয়েটার দেওয়ার পর কয় কত? অন্যদের থেকে রাগী নয় তুই শাড়ি আসছোতে? তো দেওয়ার সময় বার করিস না দোস্ত.
মানুষ যা করে ঠিক মতো দামটাও দেয় না. কিনা দামটাও দেয় না. তোরে কইতাছি আল্লাহর কসম এটা আটশো টাকা দেখি না. তোর থেকে পঞ্চাশ টাকা লাভ করসে. সদর ঘাটে খুইজে দেখা যায় এটার দাম তিনশো. কত? তিনশো. যদি হয় আর কি এরকম? এই যে মিথ্যা শপথ করলেন. আল্লাহর কাছে দাঁড়ানোর জন্য তৈরি হয়ে যান. বুখারী হাদিস নাম্বার আটশো তিরানব্বই.
আল্লাহর সামনে আপনি দাঁড়াইতে হবে. মানে মিথ্যা কথা বইলা আপনার পণ্য আপনি বিক্রি করলেন. কি এরকম হয় কিনা? হয়. না হইলে তো নাই. হই কি না? হয়. হইলে তো এটা গুনাহ. যদি না হয় মাশাল্লাহ. আপনারা সব আল্লার. কিন্তু যদি এটা না হয়. বরং মিথ্যা কথা বললে শপথ করে আপনে. আপনি যদি পণ্য বিক্রি করেন. তো আল্লাহর সামনে দাঁড়ানোর জন্য প্রস্তুত হয়ে যান. যে তুমি তোমার ইনকামটা কিভাবে করছো? আমার একটু বলো. বিসমিল্লাহ.
তিন নাম্বার চার নাম্বার মিথ্যা শপথ করা. পাঁচ নাম্বার মিথ্যা সাক্ষী দেওয়া, মিথ্যা সাক্ষী এমন একটা সাক্ষী যেই সাক্ষীর মাধ্যমে নিরপরাধ অপরাধী হয়ে যায়, অপরাধী, নিরপরাধ হয়ে যায়.
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url