যারা নিয়মিতনামায আদায় করবে,তাদের মধ্যে এই ৩টা স্বভাবথাকবে না mufti arif bin habib

 


আমারে আপনারে আল্লাহ সৃষ্টি করছে অস্থিরতা দিয়া অস্থিরতা উনিশ থেকে তিরিশ নাম্বার আয়াতে আল্লাহ বলেন মানুষকে সৃষ্টি করা হয়েছে অস্থির করে মানুষ সৃষ্টিগতভাবে অস্থির মানুষ জন্মগত ভাবে তার মধ্যে অস্থিরতা কাজ করে আল্লাহ পাক রব্বুল আলামিন বলেন মানুষকে যখন কোনো অকল্যাণ স্পর্শ করে মানুষ উৎকণ্ঠিত হয়ে পরে খারাপ সময় আসছে তখন আপনার কিছুই ভালো লাগে না.
তাকে যদি কোনো কল্যাণ স্পর্শ করে যদি টাকা পয়সা হয়ে যায় পাঁচ দশ তলা বাড়ি হয়ে যায়. তখন কৃপণ হয়ে যায়. দিতে চায় না. টাকা পয়সা হয়ে গেলে দিতে চায় না. তবে দেখেন এক. অস্থির দুই উৎকণ্ঠিত. তিন.
কৃপণ. আল্লাহ বলেন আল্লাহ দিন আলা সালাতিন্দা ইমন. যারা নিয়মিত নামাজ করে তাদের মতে এই তিনটা স্বভাব থাকবে না. নামাজই যদি টাকাওয়ালা হয় নামাজই যদি অর্থ ওয়ালা হয় নামাজই যদি টাকাওয়ালা কোটি কোটি টাকার মালিক হয়ে যায়. আল্লা বলেন তার মধ্যে অস্থিরতা কাজ করবে না. উৎকণ্ঠা বা আম কাজ করবে না. যাকাত আদায় করলে কোনো ক্ষতি হওয়ার চিন্তা তার মধ্যে থাকবে না. কারণ সে নিয়মিত নামাজ পরে.
নামাজ যেই ব্যক্তি নিয়মিত মরবে তার এক কোটি টাকা জাকাতও যদি আসে. সে চিন্তা করবে না. যাকাত আসছে. আল্লাহ টাকা দিছে. এক কোটি টাকা জাকাত আসছে. তো কি হিসেব কোটি আমি দিয়ে দেবো? কে? যে নিয়মিত নামাজ পড়বে তার মধ্যে এক কোটি টাকা এটা নামাজের ভিতরে এটা আসবে না। আরে আমি তো এরকম মানুষ চিনি তিনি পাঁচ কোটি, দশ কোটি, এক হাজার কোটি টাকা যাকাত দেয়, এমনও মানুষ আছে। তাদের মানে এটা কাজই করে না, কেন? কেন? নামাজ পড়ে নিয়মিত এই নামাজ তার অন্তরের মধ্যে এই জাতীয় চিন্তা নেয় না। এক কোটি টাকা তুমি যাকাত দিয়ে দিবা? এই চিন্তা তার মাঝে আসে না। কেন? সে জানে যে আল্লাহ আমারে দিছে, যাকাত আসছে দিয়ে দিবে বাস, এটা টেনশনের কি আছে? তাহলে নামাজী ব্যক্তি অস্থিরতা কাজ করে না তার মধ্যে আল্লাহ আমাদের সকলকে নিয়মিত নামাজ পড়ার তৌফিক দান করেন
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url