রোজা রাখার পুরস্কার পাবে রোজাদার মুফতি আরিফ বিন হাবিব Mufti Arif bin Habib



রোজা যারা আমরা রাখবো তাদের ব্যাপারে কি পুরস্কার নবীজি বলেন আল্লাহতালা সরুম সাইন্নাহুলিল্লা আনা আজিজিবি রসুলউল্লাহ সাল্লাল্লাহী সাল্লাম বলেন আদম সন্তান যত আমল করে তার আমলের বদলা দশ থেকে সাতশ গুণ পর্যন্ত বৃদ্ধি করা হবে আল্লা বলেন রোজা ছাড়া কি ছাড়া? তো মানে রোজার সোয়াব দশ থেকে সাতশো এমন না রোজার সোয়াব দশ থেকে সাতশো এবং না এই আমি আম আমরা আমল করবো তো নবীজি বলেন তোমাদের এই আমল দশ থেকে সাতশো আল্লা চাইলে বাড়াবে আরো বাড়াইতে পারে কিন্তু আল্লাহ বলেন রোজার বিষয়টা এমন না আল্লা বলেন রোজা এমন একটা বিষয় রোজা আমার রোজা মানুষ আমার জন্ম রাখে আমার খুশির জন্য রাখে আমাকে খুশি করার জন্য রাখে সামনে ইফতার বান্দা খায় না ঘরের ভিতরে যদি দরজা লাগিয়ে এক গ্লাস পানি পান করে খাইতে পারে বান্দা পান করে না পানির নিচে ডুব্বি যদি পানি পান করে বান্দা পারে কিন্তু করে না। বান্দা যদি কিছু খেয় ফেলে মানুষের আড়লে করতে পারে কেউ দেখবে না.

00:01:26
কিন্তু বান্দা এটা করে না. কারণ সে আমার জন্য রোজা রাখছে. তাই এটার পুরষ্কার আমি আল্লাই বিমত.
00:01:33
আল্লাহ কি দিবে? আল্লাহর দেওয়া আল্লাহর দেওয়া কেমন হতে পারে? আল্লাহ ভালো জান্নাত.
00:01:41
কিছু আমলনামা তো আল্লাহ লেখায়. রোজার ব্যাপারে আল্লাহ কয়. আরে এটার পুরস্কার আমি দিবো.
00:01:48
রব যত বড় রবের পুরস্কার তত বড় বলেন রব যত বড় রবের পুরস্কার ভাই একটা রোজা ভাঙবো না তো ইনশাল্লাহ? সবগুলা রোজা ইনশাল্লাহ আমরা রাখবো ইনশাল্লাহ এগুলো এক নাম্বার রোজার পুরস্কার স্বয়ং কে দিবেন? দুই নাম্বার এটা কি কাল? গরমকাল না শীতকাল.
00:02:12
গরমকালে রোজা রাখার একটা আলাদা পুরস্কার আছে.
00:02:14
সুবাহানাল্লাহ. এটা গরমকাল না শীতকাল? গরমকালে রোজা রাখার একটা পুরস্কার আছে.
00:02:27
রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বলেন নবী বলেন কোন বান্দা যদি নিজের নক্সটাকে নিজের জানটাকে পিপাসার্ত রাখে গরমকালে কোন কালে? গরমকালে.
00:02:49
এর মানেই গরমকালে যদি কেউ আল্লাহর জন্য সিয়াম পালন করে আর নিজের আত্মাটাকে পিপাসার্ত রাখে. গরমকালে.
00:02:59
তেয়ামতের ময়দানে মানুষ যখন পিপাসার্ত থাকবে. ওই তেয়ামতের ময়দানে আল্লাহ ওই বান্দাকে.
00:03:07
ওই পিপাসার্ত অবস্থা থেকে তার পিপাসা দূর করার জন্য তৃষ্ণার জন্য আল্লাহর পক্ষ থেকে আল্লাহর পাণি পান করার ব্যবস্থা করে দিবেন.
00:03:19
তাহলে গরমকালে যদি কেউ রোজা রাখে নিজেকে ক্ষুধার্ত রাখে, পিপাসার্ধ রাখে আল্লাহ কেয়ামতের ময়দানে তাকে পানি পান করিয়ে তার পিপাসা দূর করবেন আল্লাহ দূর করার ব্যবস্থা করে দেবেন.
00:03:39
তিন নাম্বার.
00:03:42
যারা রোজা রাখে তাদের জন্য জান্নাতের শুধু রোজাদার যারা হবে আর কি. মানে রোজাদার বলতে তার মানে নামাজ পড়বেন না. এমন না. নামাজ তো পড়বে. অন্যান্য এবাদতের পাশাপাশি.
00:03:54
স্পেশাল ভাবে নামাজই আবার রোজাদার.
00:03:57
নামাজই আবার রোজাদার. মানে সব ঠিক আবার রোজাদার.
00:04:00
এই রোজাদাররা জান্নাতে যাওয়ার আলাদা স্পেশাল একটা দরজা আছে. ওই দরজা দিয়ে শুধু রোজাদাররাই যাবে. অন্য কেউ যাবে না.
00:04:15
নবীজি বলেন নবীজি বলেন জান্নাতের একটা দরজা আছে তার নাম হল ওই রইয়াত নামক দরজা দিয়ে রোজাদাররাই প্রবেশ করবে রোজাদার ছাড়া অন্য কেউ এই দরজা দিয়ে প্রবেশ করবে না নবীজি বলেন দরজা দিয়ে প্রবেশ করবে করার পর ওগুলি ওই দরজা বন্ধ করে দেওয়া হবে.
00:04:56
নামক দরজা দিয়ে জান্নাতে প্রবেশ করার পর যেহেতু এটা দিয়ে শুধু রোজাদাররা প্রবেশ করবে. রোজাদাররা প্রবেশ করার পর ওই নামক দরজা আল্লাহর পক্ষ থেকে বন্ধ করে দেওয়া হবে. কারণ এটা দিয়ে রোজাদার ছাড়া অন্য কেউ প্রবেশ করবে না.
00:05:14
চার নাম্বার.
00:05:15
যারা রোজা রাখবে তাদের একটা ঠিকানা. আশ্চর্য ঠিকানা. যেটা আমরা সবার চাওয়া পাওয়া আমাদের. সেটা হলো রোজাদারের ঠিকানা. জান্নাত.
00:05:28
রোজাদারের ঠিকানা? আবু উমামার তালা. তিনি বলেন.
00:05:34
আতাই তো রসূল আল্লাহ হিসাল্লাহ তালাইহু সাল্লাম.
00:05:38
আমি রসূলের কাছে আসলাম. আসার পর বললাম মুর্নিল জান্নাত এমন একটা আমল আপনি আমাকে বলেন যে আমলটা আমি করবো আর ওই আমল আমাকে জান্নাতে প্রবেশ করাবে এমন একটা আমল আমাকে বলেন নবীজি বললেন তুমি রোজা রাখো কি রাখো? তুমি রোজা রাখো, রোজাকে মজবুত ভাবে আঁকড়ে ধরো, এই রোজা রাখো, রোজা তোমাকে জান্নাতে প্রবেশ করবো.
00:06:11
পাঁচ নাম্বার যারা রোজা রাখবে এই রোজা কেয়ামতের ময়দানে রোজাদার বান্দার জন্য আল্লাহর কাছে সুপারিশ করবো নবী বলেন রোজা এবং কোরান বান্দার জন্য কেয়ামতের ময়দানে আল্লাহর কাছে সুপারিশ করে ওই বান্দাকে জান্নাতে নেওয়ার ব্যবস্থা করবে কোরান নাযিল হইছে কোন মাসে? কোন মাসে? বারো মাসে. ফরজ রোজা রাখি কোন মাসে? বলেন সবাই বলেন. ফরজ রোজা রাখি. কোন মাসে? কোরআন নাজিল হইছে কোন মাসে? সুপারিশ করবো আল্লাহর কাছে কয় জিনিস? রোজা এবং কোরান. সুপারিশ করবে কয় জিনিস? বলেন এক নাম্বার.
00:07:06
চারবার. দুই নাম্বার.
00:07:08
কোরান নাজিল হইছে কোন মাসে? দশ মাসে. রোজা রাখি কোন মাসে? সুপারিশ করবে কয় জিনিস? এক নাম্বার.
00:07:16
দুই নাম্বার কোরান. রোজা এবং কোরআন. এবার মিলন্ত রমজানে ফরজ রোজা রাখি. রমজানে কোরান নাজিল হয়েছে. তাইতো রমজানে রোজার পাশাপাশি তেলোয়াতটাও বাড়ায় দিমু.
00:07:27
রমজানে রোজার পাশাপাশি তেলোয়াতটাও বাড়ায় দিবে. তাহলে রোজাও সুপারিশ করবে. কোরানও সুপারিশ করবে.
00:07:34
আল্লা কথাগুলো বোঝার তৌফিক দান করো.
00:07:38
রমজানের রোজা রাখার পুরস্কার যারা রমজানের রোজা রাখবে রসুলউল্লাহ সাল্লাল্লাহু সাল্লাম বলেন.
00:07:47
যে ব্যক্তি রমজানের রোজা রাখবে ইমানের সাথে আর সওয়াবের আশায়.
00:07:55
মানসম্মান কোনো ব্যক্তি যদি ঈমানের সাথে আর সওয়াবের আশায় রমজানের রোজা রাখে. তার আগের গুনাহগুলা মাফ করে দাও.
00:08:10
রমজানের রোজা আপনি সারাদিন রাখলেন এই রোজা কেয়ামতের ময়দানে জাহান্নাম থেকে বাঁচানোর জন্য ঢাল হবে আপনার জন্য? আল্লা রসূল উল্লাহ সাল্লাল্লাহ আলাইহি ওয়াসাল্লাম রমজানের রোজা হলো ঢাল. ইয়েস তাজিন নবী এই ঢালের মাধ্যমে ক্যায়ামতের ময়দানে রোজাদার জাহান্নামের আগুন থেকে নিজেকে রক্ষা করবে. রোজা নামক ঢালের মাধ্যমে
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url