শিয়া ও কাদিয়ানী সম্প্রদায়ের মুখোশ উন্মোচন করলেন মুফতি আরিফ বিন হাবিব


এটা কিতাব আছে হাদিসের নাম মুসনাদের পাঞ্জাব. কি নাম? ওসমাদের মাজ্জাদ. আপনারা তো মাশাল্লাহ বুখারি আর মুসলিম ছাড়া আর নামই শিখেন নাই. শেখার দরকারও নাই. কারণ এই দুই কিতাব ছাড়া আমি নবীজি আর কিছু কইছি না.
00:00:15
মুস্তাতে বাদশাদ এই কিতাবের ছয় হাজার একশো পঁয়ত্রিশ নাম্বার এই হাদিসের বর্ণনাকারী আব্দুল্লাহ তিনি বলেন আপনার বিদায় হজের দিন আল্লা নবী সাহা আমাদেরকে বললেন আজকে কোন দিন সাহাবারা বলো সাহাবারা জবাব দিলেন আজকে সম্মানিত দিন এর বললেন শহর.
00:00:52
তিন নাম্বার প্রশ্ন করলেন এটা কোন মাস সাহাবারা বললেন এটা সম্মানিত মাস.
00:01:01
নবীজি বললেন আম্মু আলাইকুম.
00:01:11
এখন মতিহাদিল্লাহ.
00:01:15
নবীজি বললেন আজকের দিন যেমন সম্মানিত. এই মার যেমন সম্মানিত এই শহর যেমন সম্মানিত তেমনি ভাবে এক মুসলমানের রক্ত এক মুসলমানের সম্পদ এক মুসলমানের ইজ্জত. অন্য মুসলমানের জন্য হারাম তথা সম্মানিত বানায়া দিছেন.
00:01:34
কোনো মুসলমানের সম্পদ লুণ্ঠন করা যাবে না. কোনো মুসলমানের রক্তপাত করা যাবে না. কোনো মুসলমানের ইজ্জত অন্যায় ভাবে হরণ করা যাবে না. এরপর আল্লাহ নবী বললেন তোমরা যারা এখানে আছো, আমার কথাগুলো যারা নাই তাদের কাছে পৌঁছায় দিবা.
00:01:54
শেষ শেষে কি কয় দেখেন? আমার পরে কোনো নবী নাই.
00:02:03
তোমাদের পরে কোনো মত নাই. যদি কেউ আমার পরে দাবি করে নবী এটা নবী না ভন্ড, প্রতারক.
00:02:13
নবীজির পরে কোনো নবী নাই. বলেন আমাদের নবীজির পরে আর কোনো নাই. তাহলে আমাদের নবী শেষ নবী. উনি শেষ নবী দুনিয়াতে আসাটাই কেয়ামত নিকটবর্তী হয়ে যাবে.
00:02:25
এবার আরেকটা হাবিস শোনেন. বুখারি হাদিস নাম্বার চৌত্রিশশো পঞ্চান্ন নাম্বার হাদিস. তিন হাজার. চারশো, পঞ্চান্ন নাম্বার হাদিস. এই হাদিসের বর্ণনাকারী আবু হাজেন রহমতুল্লাহি আলাই. তিনি বলেন.
00:02:42
আমি আবু ক্লাসে পাঁচ বছর বসলাম.
00:02:52
আমি আবুকে বর্ণনা করতে শুনলাম. আল্লাহর নবী বলছেন.
00:03:05
নবীদের নিয়ম ছিল. একজন নবীর পর আর একজন নবি দুনিয়াতে আসতেন. আসার পর তিনি নবী হতেন. তিনি তাদেরকে নেতৃত্ব দান করতেন. দেখেন. অ্যা পরে কি কয়? একজন নবি ইন্তেকাল করলে আল্লাহ আর একজন নবি পাঠায় দিতেন. একজন নবি আল্লা আর একজন নবি পাঠায় দিতেন. এখন আপনাদেরকে একদল এই হাদিস দিয়া ধোঁকা দিতে পারে.
00:03:32
আল্লার নিয়ম হইলো এক নবী আসলে উনি যখন দুনিয়া থেকে যায়, আল্লা আর এক নবী পাঠায়. তো মহম্মদ সাল্লায় সাল্লামের পরে আল্লাহ আর এক নবী কেন পাঠাবে না? ধোঁকা দিতে পারে.
00:03:42
এটা কিভাবে ধোঁকা দিবে হাদিস একটি মহিলা ধোঁকা দিলেন. পরে যে আরেকটু আছে হাদিস.
00:03:47
ঠিক বেদাতি যারা. এরাও আপনাদেরকে হাদিস শোনায় ধোঁকা দেয়. ওই হাদিস যেই হাদিসের শেষেই জবাব দিয়ে দিছে বাকি অংশ কয় না. যতটুকু অংশ দিয়া ধোঁকা দেওয়া যাবে অতটুকু কয়.
00:04:01
তো এই যে হাদিসটা না এই হাদিসটা বলবে দেখছো নবী একজন আসে যায় আবার আসে. একজন আসে যায় আবার আসে. তো আসলেন. এরপরে আরেকজন কেন আসবে না? ধোঁকাবাজি. কিভাবে ধোঁকা দেয়. তো আপনি সাধারণ মুসলমান এমন করবেন. আচ্ছা. তাইতো. এরকমই তো বিষয়টা. কিন্তু হাদিস যে আর একটু বাকি আছে. ওই অংশটা আর কয় না.
00:04:22
আল্লাহর নবী কয় শোনো তোমরা.
00:04:25
একজন নবি যখন মারা যাইতেন. আরেকজন নবি আল্লাহ পাঠাইছে. ভালো করে যাবার. আমার পরে আর কোনো চিন্তাও করবা না.
00:04:35
এই হাদিসের শেষে নবী বলছে শোনো, আমার পরে কিন্তু কোনো নবী নাই.
00:04:41
এই হাদিসে আল্লাহ নবী জানায় দিলেন. আমার পরে কিন্তু নবী নাই. তো কাবাজরা প্রথম অংশ দিয়া ধোঁকা দিতে পারে. নবী গেলে আর একজন আসে. এই হাদিসে নবী কয়. আমি গেলে আর একজন আসবে এমন কিন্তু না. আমার পরে আর কোন নবী নাই.
00:04:55
এবার আল্লাহর নবী বলেন.
00:04:59
শুরু নামার পরে যারা হবে অপ্রচুর পরিমাণ খলিফা হবে. আমার পরে আর কোন নবী হবে না.
00:05:09
খলিফা আসলে আমরা কি করবো? আমাদেরকে আপনি জানায় দেন. আল্লাহ তুমি জবাব দিলেন. খলিফা যখন আসবে ফু দিবে কলিফা আসলে একের পর এক তোমরা বায়ত গ্রহণ করবা.
00:05:23
কখন তাদের হক আদায় করবা? এরকম আম্মা আল্লা প্রত্যেক প্রতিনিধিদেরকে তাদের দায়িত্ব সম্পর্কে প্রশ্ন করবেন.
00:05:35
খলিফা আনুগত্য তোমরা করবা বাকি প্রতিনিধি যারা হবে তাদেরকে তাদের অর্পিত দায়িত্বের ব্যাপারে আল্লাহর কাছে তারা ধরা খাবে. আল্লাহ তাদেরকে জিজ্ঞাসা করবেন. তাহলে বলেন তো আমাদের নবী শেষ নবী. আমাদের নবী শেষ. ওনার ওপরে কি নবী আসবে না খলিফা? খলিফা. খলিফা. তাহলে আমাদের নবীর পরে নবী আসবে না. কি আসবে? এবার আরেকটা হাদিস শোনেন যে হাদিস দিয়া একটা সম্প্রদায় আছে ওই সম্প্রদায়ের ঠাণ্ডা ক্রিয়া করবে। একটা হাদিস দিয়ে এক সম্প্রদায় আপনাদেরকে ধোঁকা দিলেন তিরমিজি শরীফের সাতত্রিশশো একত্রিশ নাম্বার হাদিস এই হাদিস দিয়ে যারা ধোঁকা দিবে তালা হলো হযরত আলী রাদিয়াল্লাহু তালাহানুর আবেগী ভক্ত কি ভক্ত? একদল মানুষ হযরত আলীও নবী মানে আলীর কি মানে? মানে এতো আবেগ দেখাইতে দেখাইতে আলীরে নবী মানালাম.
00:06:32
এখন দেখেন ধোঁকাবাজিটা কিভাবে করে? তিরমিজি শরীফের সাতত্রিশশো একত্রিশ নাম্বার হাদিস.
00:06:41
আল্লাহু তালা আনহু কল সাদিক নবী অক্ষয় সৌদি আল্লাহ.
00:06:45
আলহু বর্ণনা. তিনি বলেন.
00:06:48
আল্লা রসূল আল্লাহ সাল্লাম তালিম নবী আল্লাহ তালা আর. আল্লাহ হজরত আলীকে বললেন বিমান জিলাতি মুসা হযরত আলী কে আল্লা নবী বললেন আলী মুসা নবীর নিকট হারুন নবীর যেমন অবস্থান আমার নিকট তেমন তোমার অবস্থান সুবহানাল্লাহ হাবিব যেমন অবস্থান আমার নিকট তোমার তেমন অবস্থা এবার আপনারা মাথা খাটায় দেবেন মুসা উনি আল্লার নবী কিনা আল্লার নবী কিনা মোহাম্মদ আল্লার নবী কিনা আলি আলী তাহাদিস মিললো কই? নবীজি বললেন মুসা নবীর নিকট হারুন নবীর অবস্থান যেমন আমার কাছে তোমার অবস্থান তেমন ওনারা দুইজন নবি.
00:07:44
ওনারা দুইজন তুনবী না.
00:07:46
ধোঁকাবাজরা আপনাকে বলবে মুসা নবীর নিকট হারুন নবীর যেমন অবস্থান মুসানবি হারুনও নবী.
00:07:52
মহম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের নিকট আলিম যদি তেমন অবস্থান হয় তাহলে আলী ও নবী হবে. চিল্লায় বলেন নাউজুবিল্লাহ.
00:08:01
কিন্তু হাদিস যে আর একটু বাকি আছে ওই অংশটা বলেন আল্লার নবী বলেন তবে শোনো আলী আমার পরে কিন্তু নবী নাই মুসানবীর নিকট হারুন নবীর অবস্থান উনিও নবী উনিও নবী আমার নিকট তোমার অবস্থান আমি নবী তুমি কিন্তু নবী না তোমার আবেগে বক্তব্য রাখ তোমার আবেগী ভক্ত যারা তারা যেন আজিরা নালা হয় আমার পরে কিন্তু কোন নবী নাই এটা এটা আর কয় না এই হাদিসে কিন্তু এটা আছে তাহলে মুসানবীর নিকট হারুন নবীর অবস্থান যেমন আমাদের নবী বলে আ কাছে তোমার অবস্থান কেমন? এটা কিভাবে? ওই যে মুসানবী দায়িত্ব দিয়ে হারুন নবীকে দায়িত্ব দিয়ে গেছে.
00:08:39
আমাদের নবী আলীকে এক জায়গায় দায়িত্ব দিয়েছিলেন. দেওয়ার পর আলীকে বললেন আলি. মুসানবীর নিকট হারুন নবীর অবস্থান যেমন আমার নিকট তোমার অবস্থান তেমন. তাহলে বলেন তো এই অবস্থান কি দিক দিয়ে আনা দায়িত্ব? দায়িত্ব. তো হজরত মুসালি সালাত ও সালাম নবি. হারুন নবী উনিও নবী. আমাদের নবী নবী. হযরত আলী নবী না উনি সাহাবা. তাই নবী হাদিসের শেষে স্পষ্ট করে দিলেন সোনা আলী. আমার পরে কিন্তু নবী নেই. সুবহানাল্লাহ.
00:09:08
এবার তিরবিজি শরীফের আরেকটা হাদিস শোনেন. এই হাদিসটা হল বাইশশো উনিশ নাম্বার হাদিস. এই হাদিসটা শুনলে প্রথম অংশ শুনবেন. শোনার পর এরপরে আপনার আমরা পুরাটা শুনবো. দেখেন এই হাদিসটা প্রথম অংশ শোনার পর আপনাদের মাঝে কিছু মুসলমান আছে. যেই মুসলমানদের মাঝে একটা খারাপ স্বভাব আছে. আশা করি এই স্বভাবটা আজকে থেকে আর থাকবে না. যদি আপনারা রসুলের হাদিস মানতে চান. মানবেন তো? ইনশাল্লাহ? আচ্ছা.
00:09:37
আল্লাহ বলে নবীজি বলেন কেয়ামত ততক্ষণ সংঘটিত হবে না. যতক্ষণ আমার উম্মতের একদল সাথে মিলিত না হবে আর যতক্ষণ তারা লিপ্ত না হবে ততক্ষণ কেয়ামত সংগঠিত হবে না.
00:10:02
তবে বোঝাইতে চায় আমার উম্মতের একদল মুশরিকদের সাথে যারা আল্লাহর সাথে করে তাদের সাথে মিলিত হয়ে তাদের ইবাদতের প্রার্থনার অনুষ্ঠান গুলাতে তারা চাইবে. এই জামা আমরা যদি দেখি আমাদের কোনো মুসলমান যারা আল্লাহর সাথে করে অন্য কোনো ধর্মের বিরুদ্ধে আমরা না সমস্ত ধর্মকে শ্রদ্ধা করি তবে মুসলমানদের ধর্মের আলাদা নিয়ম আছে না নাই? মুসলমানদের মধ্যে ইসলামী মূল্যবোধ বিশ্বাসী যদি কোনো মানুষ সাথে মিলিত হয়ে বলে আমি তাদের সাথে একাত্মতা প্রকাশ করলাম আমরা ওই মানুষটাকে জানায় দিবো তোমারে দেইখা আমার মনের কথা সত্যতার প্রতি আমাদের ঈমান আরো বেড়ে যায়.
00:10:47
নবী বলছে তোমার মতো একদল লোকের সাথে মিলা পূজার অনুষ্ঠানে যাইবা আর তাদের প্রার্থনা অনুষ্ঠানে যাইবা. প্রত্যেক ধর্মের অনুষ্ঠান আমরা শ্রদ্ধা করি. বাকি প্রত্যেক ধর্মের অনুষ্ঠান ওই ধর্মের মানুষের জন্য, অন্যদের জন্য না.
00:11:04
এখন বললেন যে একদল মুসলমান এরকম মিলিত হবে যারা মুসিক তাদের সাথে হাদিস শেষ হয় নাই এবার দেখেন এবার আল্লাহর নবী বলেন আমার উম্মতের মধ্যে তিরিশ জন মিথ্যাবাদীর আবির্ভাব ঘটবে বলেন কয়জন? প্রত্যেকে ধারণা করবে সে নবী নাউজুবিল্লাহ আল্লাহ নবী ইন আলা নবী আমি শেষ নবী আমার পরে আর কোনো নবী নাই এ হাদিস যদি বুঝে থাকেন তিরিশ জন মিথ্যাবাদী. যদি দাবি, নবী বললেন, হবে. পাকিস্তান বলেন, বাংলাদেশ বলেন, ভারত বলেন, সৌদি আরব বলেন, সারা দুনিয়ার মধ্যে যদি কেউ নতুন ভাবে বলে, আমি দান করলাম. আমরা তাকে জানায় দিব. আমার নবীর ভাষা অনুযায়ী তুমি এই তিরিশ জন মিথ্যাবাদীর একজন.
00:11:56
তুমি তিরিশ জন মিথ্যাবাদীর একজন. কারণ নবীজি বলছে তিরিশ জন মিথ্যাবাদীর আবির্ভাব ঘটবে. যারা প্রত্যেকে দাবি করবে আমি নবী. আর বলেন আমি শেষ নবী. আমার পরে আর কোন নবী নাই. কথাগুলা মনে থাকবে ভাই. তাহলে বলে দিলেন. আমিই শেষ নবী. আমার পরে নবী নেই. এবার একটু বুঝেন.
00:12:17
ফরাজী সাহেব তো বই নিয়ে আসছিল. আচ্ছা এক মাস আল্লাহ. এই এরা আপনাদেরকে দাওয়াত দেবে কিভাবে? যারা নতুন নতুন নবুয়তের দাবীদাররা কিছু বই ট্রেনে, লঞ্চে, বই নিয়া নিয়া অনেক মেয়েরা. অনেক ছেলেরা কিছু বই নিয়া. আপনারা আস্তে আস্তে এভাবে চিপে নিয়ে যাবে. বলবে.
00:12:32
একটু পর ওইটা এটা বড়. আমি দেখছি নিজেই.
00:12:37
তৈরুক. আমি দেখছি নিজে কিভাবে? তো মনে করেন কোন এক ট্রেনে উঠছি আমি. তখন ছাত্র মানুষ.
00:12:42
তো ওঠার পরে দেখি এরকম ঘটনা ঘটে. এরকম বই দিবে. বই দেওয়ার পরে আপনারে পড়াবে. তো পড়ানোর পরে এই সেই. আমি কিন্তু বলি নাই. কোন দেশে? এটা বলছি. আচ্ছা. যেই দেশে. তো পড়ানোর পর বলবে. বলতে বলতে এক পর্যায়ে বলবে. কি বুঝলেন? আপনারে বলবে. তা আপনি বলবেন. কি বুঝলাম? তাই বলতে বলতে বলবে. তার মানে দরজা এখনো খোলা আছে. বলেন? এইগুলা পরে আপনারে বুঝাবেন.
00:13:08
আপনাকে যখন বুঝা যাবে আপনি সাথে এর সাথে বলবেন ভাই আপনার কথা শোনার পর আমার নবীর হাদিসের উপর আমার ইমান কেন বাড়ছে? আমার নবী বলছে তিরিশ জন মিথ্যাবাদীর আবির্ভাব ঘটবে. এর মানে এই বই আপনাদের যে গুরু ওই গুরু হল ওই ভন্ড তিরিশ জনের একজন.
00:13:26
সোজা হন.
00:13:29
বলছে তিনি ভীষণ মিথ্যাবাদী আসবে. এরা দাবি করবে নবী. আর আমি বুঝি না. মানুষ কিভাবে এরপরেও বোঝে না. যে আমাদের নবীজির শ্রেষ্ঠ নবী. উনি যে শ্রেষ্ঠ ওনার কথা একের পর এক মিলে যাচ্ছে. তো উনিই তো সত্যবাদী হওয়া. এটা আকলেও কয়.
00:13:45
এটা কেন বোঝে না মানুষ? এবার বুখারী শরীফের হাদিস শোনেন. হাদিস নাম্বার তিন পাঁচ, তিন পাঁচ. কত হয়? পঁয়ত্রিশশো, পঁয়ত্রিশ. এই অধ্যায় কায়েম করছি.
00:14:00
খতম না.
00:14:02
এই হাদিসের মধ্যে আসছে বর্ণনা.
00:14:10
আল্লাহ নবী বলেন কামাশালি রজনীন বানাবাইতা. আমার, আমার পূর্ববর্তী নবীদের দৃষ্টান্ত হল দুই ব্যক্তির মতো.
00:14:21
ব্যাক্তি একটা ঘর বানিয়েছে.
00:14:24
ঘরটা বড় চমৎকার ভাবে সাজিয়েছে. বলো সুন্দরভাবে ঘরটা সাজায়. দেখেন সাজানোর পর একটা ইট পরিমান জায়গা খালি আছে. কি পরিমান জায়গা খালি? ঈদ পরিমান জায়গা খালি.
00:14:41
জনগণ ওই ঘরটা দেখতে যায় ঘরের চারপাশে ঘুরে আশ্চর্য হয়. এত সুন্দর একটা ঘর.
00:14:48
এই ঘরটা কেমনে একটা ইট এখনো বাকি আছে. আহারে ইটটা দিলে কত সুন্দর হইতো সবাই এটা কয়. একটা ঘর.
00:14:56
সুন্দর মানে এর চেয়ে সুন্দর আর ঘর হয় না. কিন্তু একটা ইটের জায়গা খালি.
00:15:00
তো সবাই তোয়াজ করে আর কয়. এতো সুন্দর একটা ঘর. ইটের জায়গাটা কেন খালি? আপনার নবী কয় আল্লাহ কয় যেই খালি জায়গার ইটটা আমি হলাম সেই ইট.
00:15:13
আমিই হলাম সেই ইট আল্লা আদম নবীর মাধ্যমে ঘরটা সাজান শুরু করেছেন ঘরটা আল্লাহ থামাইছেন ইটের জায়গাটা আল্লাহ ফাঁকা রাখছেন আমি নবীর মাধ্যমে ওই ফাকা পূরণ করে ঘরের সৌন্দর্যের সমাপ্তি আল্লা টেনে দিলেন হাদিসের শেষে আল্লাহ নবী বলেন আমি শেষ নবী. আমার পরে আর কোনো নবী নাই.
00:15:38
কেন বলছে জানেন? যারা আপনাদেরকে ধোঁকাবাজি, ধোঁকা দিতে চায় না? এরা কয় খতিম না খতম? এরা কয় খদ্দিম. না খতম? আপনি জবাব দিবেন. যদি খতি মকাও তাও নবী শেষ নবী. যদি খততাম কও তাও নবী শেষ নবী. পাল্টা প্রশ্ন করবে আপনাকে খতমের দলিল কি? আপনি জবাব দিবেন. চল্লিশ নাম্বার আয়াত হলো খ. তামের দলিল. এরা বলবে দলিল কি বলবেন বুখারীর পঁয়ত্রিশশো পঁয়ত্রিশ হলো খড়. দিনের দলিল.
00:16:05
কানের দলিলও আছে. কিসের দলিল.
00:16:08
চল্লিশ নাম্বার আয়াতে আল্লাহ বলেন.
00:16:15
মোহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম তোমাদের কারো পুরুষের পিতা নট.
00:16:21
আল্লাহ.
00:16:23
তিনি আল্লাহর রসুল হক, তা মান্নাবিগ.
00:16:28
সুভানাল্লাহ.
00:16:30
তিনি শেষ তাহলে খাওয়াতাম বলেন শেষ নবী ওনার পড়ার কোনো নবী নেই00:16:40
কেয়ামত আর আমার মাঝে এত সময় ব্যবধান অর্থাৎ আমি আশা মানেই কেয়ামত আর বেশিদিন বাকি নেই
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url